আমি‌‌ ৩২.বৎসর পারকোরলাম, দেখছি,২৩

 আমার নাম ছোটু,আর বয়োশ তো টাইটেলে আছে,ছোটোবালায়,ভাবতাম কবে,বরোহবো, আর এখোন,মোনেহয় কানো,বরোহোলাম,     তখোন আমার ১৫, আমি school পোর্টাল,আর কোনো ছোটোখাটো কাজ কোরতাম,যা (income) কোরতাম,মায়ের হাতে দিতাম,মা কতোখুশি,হোতো আমিও,কতো খুশি থাকতাম না, কিছু পাওর,আশা,ছিলো না,হাড়িয়ে,যাওর ভয়,ঠিক জানো আকাশের ঐ,পাখিটির,মতো


                   বয়োশ-২২


তখোন,বুঝলাম, সিগারেটের পোথোম,টান

রাস্তায় চায়ের দোকানে আডডা মারা আমি,  আমার অন্য বোনধু,দের মতো ছিলাম না,     দাদা,কাকা, আর আমার বাবা,কে,খুবভয়কোরতাম,

             ফাস্ট টাইম সিনেমা দেখতে যাওয়া দিনটি ছিল রবিবার চার বন্ধু মিলে নাইট শো দেখতে গালাম, সিনেমা শেষ করে যখোন আমরা সবাই বাইরে এলাম,তখোন,হালকা হাওয়া আর বৃষ্টি সুরু হোয়েগাছে, রাস্তায় লোকজন ও খুব একটা নেই তখোন, কিছু চিন্তা ভাবনা না করেই আমারা, হাঁটতে লাগলাম কিছুদুর যাওয়ার পর দেখলাম,আমার এক দাদা যাচ্ছে আমার তিন বন্ধুর বাড়ি ওই দাদার বাড়ির কাছেই,বাড়ি,    যাক কিছুক্ষণ হাঁটার পর ওদের বাড়ি চলে এলো আর আমাকে কিছু টা,পথ হাঁটতে হবে ওপোর আল্লার, নাম কোরে, হাঁটতে সুরু করলাম বোলে রাখা,ভালো ওই রাস্তায় একটি কবরস্থান পরে,, আমি হাঁটতে লাগলাম কিছুদুর যাওয়ার পর দেখলাম রাস্তার মাঝে ওটা কি,



Comments